ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খাবার খেয়ে ভাইরাল যুবক, মাসে আয় লাখ টাকা  

খাবার খেয়ে ভাইরাল যুবক, মাসে আয় লাখ টাকা  

একই দশ জনের খাবার খেয়ে সাবার করে দিতে পারেন ময়মনসিংহের এক যুবক। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় বাসিন্দাদের মাঝে রীতিমত হৈচৈ সৃষ্টি হয়েছে। তবে ভাইরাল যুবকের এমন কান্ডে কেউ তাকে পাগল বলছে আবার কেউ বলছে পেটুক। কিন্তু এনিয়ে তাঁর কোন ভ্রুক্ষেপ নেই।

কারণ এটি তাঁর আয়ের উৎস। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউব’এ তাঁর এসব ভিডিও ভাইরাল হচ্ছে লাখ লাখ। এতে তাঁর প্রতি মাসে আয় হচ্ছে এক লাখ থেকে দেড় লক্ষাধিক টাকা। ফলে বেশি বেশি খেতে পারাই এখন তাঁর আয়ের মাধ্যম।

ভাইরাল খাদক ওই যুবকের নাম মো: আব্দুল্লাহ আলম নোমান(২৪)। সে ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া সরকারি পুকুরপাড় এলাকার বাসিন্দা মৃত আ: কদ্দুসের ছেলে। বর্তমানে সে কাতলাসেন কাদেরিয়া কামিল মাদরাসায় ফাজিলে অধ্যয়নরত।

জানা যায়, ছয় ভাই-বোনের মধ্যে আব্দুল্লাহ আলম নোমান সবার ছোট। বাবা ছিলেন আনসার ব্যাটালিয়ান সদস্য। ছোট বেলায় বাবা মারা যাবার পর মায়ের তত্ত্বাবধানে কিছুটা অর্থকষ্টে বড় হয়েছে নোমান। তবে বর্তমানে নিজের আয়ের টাকায় মাকে নিয়ে ভালোই চলছে তাঁর জীবন।

তবে খাবার খেয়ে ভাইরাল হওয়ার নেপথ্যের কারণ অনুসন্ধানে জানা যায়, বিগত ২০২০ সালে করোনার সময়ে সারাদেশের মানুষের ন্যায় ঘরবন্দি হয়ে পড়ে নোমানও। তখন ঘরে বসে মোবাইল ফোনেই কাটত তাঁর সময়। হঠাৎ একদিন কোরিয়ান এক ব্যক্তির খাওয়ার ভিডিওতে লক্ষ কোটি ভিউ দেখে টপিকটি ভালো লাগে তাঁর।

কারণ ছোট বেলা থেকেই খাবারের প্রতি তাঁর ঝুকছিল বেশ। ফলে ঘরে বসেই অনলাইনে কিছু করার ভাসনা থেকে বেশি বেশি খাবার খেয়ে ভাইরাল হবার নেশায় বুদ হয়ে পড়ে সেও। এরপর ইচ্ছামাফিক কাজ শুরু করে একাই পাঁচ বা দশজনের খাবার খেয়ে ভিডিও বানিয়ে তা ফেইসবুক পেইজে আপলোড করতে থাকে।

কিন্তু প্রথম দিকে তাঁর এসব ভিডিওতে খুব একটা সাঁড়া পড়েনি। এতে সে হতাশ হলেও হাল ছাড়েনি। এরই মাঝে হঠাৎ একদিন তাঁর একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে তাঁর মনে নতুন করে খুশি ও উদ্দীপনার সৃষ্টি হয়। বানাতে থাকে আরও বেশি বেশি ভিডিও। ফলে বর্তমানে তাঁর ফেইসবুক পেইজে প্রায় ছয় লক্ষধিক ফলোয়ার এবং ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার প্রায় সাত লক্ষাধিক। এতে প্রতি মাসে বর্তমানে তাঁর আয় হচ্ছে এক লক্ষ বা দেড় লক্ষাধিক টাকা।

অবশ্য তাঁর এই খাবারের পেছনে প্রতি মাসে তাকে খরচ করতে হচ্ছে দশ থেকে পনের হাজার টাকার অধিক। তবে বর্তমানে তাঁর আয়ের টাকায় ভিডিও তৈরী, আপলোড ও এডেটিংয়ের জন্য কিনেছেন একটি আইফোন ও একটি কম্পিউটার। সেই সঙ্গে দাপুনিয়া সরকারি পুকুরপাড় বাজারে তাঁর আয়ের টাকায় দু’তলা একটি ভবনের কক্ষ ভাড়া নিয়ে নিয়মিত করছেন ভিডিও তৈরীর কাজ।

ফেইসবুকে ‘বিডি বেস্ট এভার ফুড’ নামের পেইজটি নোমনের। এতে দেখা যায় তাঁর তৈরী খাবারের নানা ভিডিওতে হয়েছে লক্ষ লক্ষ ভিউ। কমেন্টস বক্সে আছে নেটিজেনদের হাজার হাজার পরামর্শমূলক ও মজাদার কমেন্টস। এসব ভিডিওতে নোমান কখনো খাচ্ছেন আস্তু মুরগি, খাসির নলি, চিন হাঁস ভুনা বা কখনো একশত কোয়েল পাখির ডিম ইত্যাদি। আর এসব খাবারের পাশে রয়েছে প্লেট ভর্তি ঝাল কাঁচা মরিঁচ ও পেয়াঁজ। যা টপাটপ গিলে সাবার করছে সে।

আর নোমানের এসব খাবার অতি যতেœ সুস্বাধু করে রান্না করে পরিবেশন করে দেন তাঁর বড় বোন মোছা: মনোয়ারা বেগম।

এসব বিষয়ে জানতে চাইলে আব্দুল্লাহ আলম নোমান বলেন, যে কোন সফলতার পেছনে থাকে কষ্ট, একাগ্রতা ও পরিশ্রম। আমারও তাই হয়েছে। খাবার খেয়ে ভাইরাল হই আবার টাকাও উপার্জন করি ? এটা নিয়ে অনেকেই অবাক হয়। কিন্তু এর পেছনে আমাকে অনেক কিছু করতে হয়।

যেমন- কষ্ট করে খাবার খেতে হয়, এরপর অনেক কষ্ট করে ভিডিও তৈরী, আকর্ষনীয় করতে এডেটিং সহ অনেক কিছু করতে হয়। সেই সঙ্গে একটি খাবার খাওয়ার পর আরেকটি খাবারের মেনু তৈরী, সংগ্রহ ও উপযোগী রান্না সহ নানা কাজে অনেক পরিশ্রমের সাথে নিয়িমিত লেগে থাকতে হয়। মোট কথা আজকের এই পর্যন্ত আসতে আমাকে অনেক পরিশ্রম ও কষ্ট করতে হয়েছে। যা একমাত্র আল্লাহই ভালো জানেন।

এ সময় নোমান আরও বলেন, বর্তমান দেশে চাকরি প্রার্থীদের প্রতিযোগীতা অনেক বেশি। চাইলেই সহজে চাকরি পাওয়া অনেক কঠিন। এই অবস্থায় ঘরে বসে আয় করতে হলে যার যে যোগ্যতা আছে, তা নিয়ে ভালো কিছু করতে পারলে আমার মত টাকা উপার্জন করা সম্ভব।

ময়মনসিংহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত